চট্টগ্রামে ভয়ঙ্কর এক পোস্টার নিয়ে নানা প্রশ্ন

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকার দেয়ালে দেয়ালে ভয়ঙ্কর এক পোস্টার নিয়ে জল্পনা-কল্পনা চলছে জনমনে। সাদাকালো এই পোস্টারের উপর দিকে একটি নরমুন্ডুর ছবি ভয় ছড়ালেও নিচে লেখা আছে ‘জসিমের অনেক দুক্ষ, জসিমকে ভালোবাসো।’ শুক্রবার সকাল থেকে নগরীর নন্দনকানন, বৌদ্ধবিহার, এনায়েতবাজার মহিলা কলেজ, চেরাগি পাহাড়, আন্দরকিল্লা ও সিটি করপোরেশন কার্যালয়ের সামনে এ পোস্টারগুলো দেখছেন নগরীর উৎসুক মানুষ।

এরমধ্যে স্কুলগামী শিশু থেকে বয়স্করাও এই পোস্টার দেখে ভয়ে আঁতকে উঠছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন তৈরি হলেও কে বা কারা ভয়ঙ্কর এই পোস্টার সেঁটেছে সে ব্যাপারে কেউ কিছুই বলতে পারেনি। এমনকি এ পোস্টার নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কোনো তৎপরতাও চোখে পড়েনি। এ ব্যাপারে গতকাল বিকালে নগরীর কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

স্থানীয় লোকজন জানায়, গতকাল সকাল থেকে অফিসগামী মানুষ ও উৎসুক জনতা পোস্টারগুলো দেখছে।

নগরীর হেমসেন লেনের প্রবেশ মুখেও সাঁটানো হয়েছে এই পোস্টার।

সবার মতোই আগ্রহ নিয়ে পোস্টার দেখতে দাঁড়ায় কুসুমকুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সাবরিনা মমতাজ (১০)। দেয়ালে সাঁটানো পোস্টার দেখে বেশ ভয় পাচ্ছিল সে।

ভয় লাগছে এ প্রশ্ন করতেই সাবরিনা বলে, খুব ভয় লাগছে, মরা মানুষের মাথা। তার মতো আরেক উৎসুক শিশু রুবেল (১২) প্রশ্ন করে, আচ্ছা আংকেল জসিমটা কে? রুবেলের এ প্রশ্নের জবাব কারো কাছে নেই। কেউ জানে না কে এই জসিম!

স্থানীয় দোকানদার দিদার বলেন, শুক্রবার রাত থেকে এ পোস্টার দেখছি। কে বা কারা লাগিয়েছে জানি না। তবে, এমন পোস্টার এর আগে কখনো দেখিনি।

জামালখান এলাকার বাসিন্দা ওসমান জাহাঙ্গীর বলেন, এ কেমন পোস্টার? দেখলেই গা ছমছম করে উঠে। ছোট ছোট ছেলে মেয়েরা স্কুলে যাওয়ার পথে এসব দেখে ভয় পাচ্ছে। এদিকে এ পোস্টার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও আলোচনার ঝড় বইছে। সাইফুল এ সাইফ নামে একজন ফেসবুক ব্যবহারকারী দেয়ালে সাঁটানো পোস্টারের ছবি পোস্ট করে লিখেছেন চট্টগ্রাম শহরের অলিতে গলিতে এই পোস্টারখানা দেখতে পাচ্ছি! জসিমের অনেক দুক্ষ, জসিমকে ভালোবাসো। এটার কাহিনী কি কেউ জানেন?

উৎসঃ   মানবজমিন

Loading...

About চিফ ইডিটর

View all posts by চিফ ইডিটর →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.