বাসা থেকে বের হওয়ার আগে খালেদা জিয়া-তারেক রহমানের ফোনালাপ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় শুনতে আদালতের উদ্দেশ্যে বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় রাজধানীর গুলশানের বাসা থেকে বের হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বাসা থেকে বের হওয়ার আগে লন্ডনে অবস্থানরত জ্যেষ্ঠপুত্র ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দীর্ঘক্ষণ টেলিফোনে কথা বলেছেন বিএনপি চেয়ারপারসন। এ সময় দলের নেতৃত্ব পুত্রে হাতে তুলে দিয়ে গেছেন বলে দলের নির্ভরযোগ্য একাধিক সূত্রে জানা গেছে।

সূত্র বলছে, আদালতের উদ্দেশ্যে রওনা দেয়ার আগে বেগম জিয়া টেলিফোনে দীর্ঘক্ষণ কথা বলেন লন্ডনে অবস্থানরত জ্যেষ্ঠপুত্র তারেক রহমানের সঙ্গে। এ সময় আনুষ্ঠানিকভাবে, বিএনপির নেতৃত্ব তারেক রহমানের কাছে তুলে দেন বিএনপি চেয়ারপারসন।বেগম জিয়ার একজন ব্যক্তিগত কর্মকর্তা জানিয়েছেন, সকালেই শিমুল বিশ্বাস টেলিফোনে তারেক জিয়ার সঙ্গে বেগম খালেদা জিয়াকে কথা বলিয়ে দেন। এ সময় বিএনপি চেয়ারপারসন তার পুত্র তারেক রহমান, পত্রবধূ জোবায়দা রহমান এবং নাতনী জাইমা রহমানের সঙ্গে কথা বলেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ফোনালাপে বেগম জিয়া তার অবর্তমানে দলের নেতৃত্বভার তারেক রহমানকে দেন।এ সময় আবেগাপ্লুত কণ্ঠে বেগম জিয়া তার পুত্রকে বলেন, ‘আমার কী হবে জানি না, তুমি দলটাকে ঐক্যবদ্ধ ও আগলে রেখো।’সেই সাথে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রেখে আন্দোলন করারও পরামর্শ দেন খালেদা জিয়া।এদিকে ঢাকার বিশেষ আদালত বেগম জিয়াকে ৫ বছরের কারাদণ্ডাদেশ দেয়ার পর দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান জানিয়েছেন, গঠনতন্ত্র অনুযায়ী তারেক রহমানই এখন বিএনপির প্রধান।তারেক রহমানে নির্দেশে ও স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বেগম জিয়ার অনুপস্থিতিতে বিএনপি পরিচালিত হবে বলেও দলের নীতিনির্ধারকরা জানিয়েছেন।

শীর্ষনিউজ

Loading...

About চিফ ইডিটর

View all posts by চিফ ইডিটর →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *