আকস্মিক নয়া পল্টনে ডিএমপি কমিশনার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজার রায়ের পর দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এরমধ্যে বৃহস্পতিবার বিকেলে আকস্মিক নয়া পল্টনে আসেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তার সঙ্গে ছিলেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

এসময় তিনি এ এলাকার নিরাপত্তা পরিস্থিতির খোঁজ-খবর নেন ডিএমপি কমিশনার। কথা বলেন গণমাধ্যম কর্মীদের সঙ্গে।

তিনি বলেন, মহামান্য আদালত রায় দিয়েছেন এজন্য আমরা কাজ করে যাচ্ছি। জনগলেন জান-মালের নিরাপত্তা বিধানই আমাদের কাজ। যারা নৈরাজ্য চালাচ্ছে তাদের গ্রেফতার করা হচ্ছে। কাউকে হয়রানি করা হচ্ছে না বলেও জানান তিনি।

পুলিশ কঠোর অবস্থানে রয়েছে জানিয়ে তিনি বলেন, আজকে যারা আইন অমান্য করেছে ও বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদেরকে আইনের আওতায় আনা হবে|

কাকরাইলে পুলিশের উপর আক্রমণ হওয়া সত্ত্বেও পুলিশ ধৈর্য ধারণ করেছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, জনগণের জান-মালের নিরাপত্তা বিধানই আমাদের কাজ।

এদিকে বিকেল ৪ টা ৪৫ মিনিটে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানসহ তিন জনকে আটক করে পুলিশ। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বেশ কয়েকজন নেতা শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে অবস্থান করছেন।

এর আগে দলীয় কার্যালয় থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্মসূচি ঘোষণা করেন। তিনি জানান, শুক্রবার ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ করা হবে। শনিবার দেশব্যাপী প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি। এর পরবর্তী কর্মসূচি পরে জানানো হবে।

Loading...

About চিফ ইডিটর

View all posts by চিফ ইডিটর →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.